সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
সোমবার, ৬ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফের পোল্যান্ডের প্রধানমন্ত্রী ডোনাল্ড টাস্ক

ডেইলি সিলেট ডেস্ক ::

পোল্যান্ডের পার্লামেন্ট দেশটির প্রধানমন্ত্রী হিসেবে মধ্যপন্থি একটি রাজনৈতিক দলের নেতা ডোনাল্ড টাস্ককে নির্বাচিত করেছে। খবর বিবিসির।

স্থানীয় সময় সোমবার (১১ ডিসেম্বর) দেশটির পার্লামেন্টে বর্তমান নেতা মাতিউস মোরাওয়েকি আস্থা ভোটে হেরে যাওয়ার পর টাস্কের দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী পদে আসীন হওয়ার পথ খুলে যায়।

জাতীয় নির্বাচনের প্রায় দুই মাস পর তাকে প্রধানমন্ত্রী নির্বাচিত করা হলো। এর মধ্য দিয়ে জাতীয়তাবাদী রক্ষণশীল শাসন থেকে ইউরোপীয় ইউনিয়নপন্থি শাসনের দিকে ঝুঁকল দেশটি।

টাস্ক যে সরকারের নেতৃত্ব দিতে যাচ্ছেন, তা একটি রাজনৈতিক জোটের। জোটের দলগুলো আলাদাভাবে ভোট করলেও তারা টাস্কের নেতৃত্বে ‘গণতন্ত্রের মান পুনর্প্রতিষ্ঠা ও মিত্রদের সঙ্গে সম্পর্কোন্নয়নে’ কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে।

প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর নিজের এক্স অ্যাকাউন্টে এক পোস্টে তিনি লিখেছেন, ‘রেডি, স্টেডি, গো!’

এদিকে পোল্যান্ডে অক্টোবরের সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেতে ব্যর্থ হয় মাতিউস মোরাওয়েকির নেতৃত্বাধীন পপুলিস্ট ল’ অ্যান্ড জাস্টিস পার্টি (পিআইএস)।

যদিও একক দল হিসেবে ভোটে প্রথম হয় পিআইএস। তাই দেশটির পিআইএস সমর্থিত প্রেসিডেন্ট আন্দ্রেজ ডুদা মোরাওয়েকিকে প্রধানমন্ত্রী হিসেবে সরকারের নেতৃত্ব দেয়ার জন্য মনোনীত করেন।

প্রধানমন্ত্রী হিসেবে সোমবার পার্লামেন্টে আস্থা ভোটের মুখোমুখি হন মোরাওয়েকি। তবে পার্লামেন্ট সদস্যদের সমর্থন আদায় করতে ব্যর্থ হন তিনি। পার্লামেন্টে ভোটাভুটিতে ১৯০ সদস্য মোরাওয়েকির পক্ষে ভোট দিলেও বিপক্ষে ভোট দিয়েছেন ২৯৯ জন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: